দক্ষিনা দোলা দেয়
ফাগুনের মৃদু বায়
কোকিলের কুহুতান
মনতো  মানে না
না ...... কোন বাধা মানে না
না ...... কোন বাধা মানে না ।


নিরালা দুপুরে হায়
বসে থাকি জানালায়
কখন আমার প্রিয়া
আসবে ফিরে
শুষ্ক হৃদয়ে মোর
বারিধারা বহিয়ে দিতে।


রবির কিরন মিলিয়ে দিয়ে
আঁধার ছড়ায়
শশীর হাসি পরশ বুলায়
তনু মনে শিহর লাগে
তারারা লাজ ভরে
খেলে লুকোচুরি তাই
আমার মুখটি শুধু আধারে লুকাই
কখন আমার প্রিয়া
আসবে ফিরে আপন ডেরায়।


বিনিদ্র রজনী কাটে
আলো আধারীর মাঝে
শুধু স্মৃতি পটে হাত বুলিয়ে
প্রাতে আবার ফিরে যাই
কাজেরে ভিরে
এমনি করে মধুর প্রহর
যায় হারিয়ে
চুপি চুপি কথাটি না বলে ।