মন পাখী তুই উড়ে যা ত্বরা করে
যেথায় আমার প্রিয়া আছে
ক্লান্ত হয়ে তন্দ্রা ঘোরে
মন পাখী তুই উড়ে যা ত্বরা করে।


স্বপনেতে রেখ তারে
সোহাগের পরশ বুলায়ে
বোল তারে আমি শুধু জেগে থাকি
রজনী দিবসে
শুধুই তারই তরে
মন পাখী তুই উড়ে যা ত্বরা করে।


জেগে যদি না পায় মোরে
নীরবে কাঁদিবে
আবেশে জড়িয়ে রেখ
স্বপনের ঘোরে
তৃষিত হৃদয় ভরিয়ে দিতে
মন পাখী তুই উড়ে যা
আমার প্রিয়া যেথায় আছে
ক্লান্ত হয়ে তন্দ্রা ঘোরে।


রবি তুমি হেস না
এত সকালে
আঁধার তুমি ঢেকে রেখ
শশীর কিরন মায়ার জালে
তারারা পরাবে মালা
প্রিয়ার গলে
মিলনের ক্ষনে।


মন পাখী তুই উড়ে যা
মন পাখী তুই উড়ে যা.........।