তোমায় শুধু খোঁজে যে জন
দিবে শুধু পাপের ওজন
তারা তোমার তরে দিবে নাতো
অন্য কিছু আর
জীবন থাকতে চিনে না ।
মরার পরে, হৃদয় থেকে
মুছে ফেলবে নামটা তোমার
হিসাব করে চল তাই
সদা সর্বদাই ।


জীবন ভরে কামাই করে
রেখেছ যতন করে
ভুল করিয়া খোয়াইতে
সময় তো লাগে না তাই ।


এক পলকে জীবন নাশ
হয়ে যাবে সর্বনাশ
ফিরে তো আর আসে নারে
পুনঃ সেখানে ।
তাই তো ভেবে চল,
ভেবে চল ভেবে চলরে।


ভুল করনা সিদ্ধান্তে
মায়া জালে পইড়া,
কেন তুমি ভাবনা
সময় তো আর পাবে না
হাওয়ার পরে জীবন চলে,
তোমার শ্বাস, প্রশ্বাস
হিসাব দিয়ে চলে না ।
যাবে কখন আসবে কখন
তাতো তুমি জান না ।।