ব্যাথা বোধহয়
         তরল ,
মাথা হতে নামে
          ঢল--
আমার কি দোষ
          বল ?
খন মনে পড়ে
           বোতল ।
পড়ে কেন তুই
           পাগল !
কেন ভাললাগার
            ছল ?
ভালবাসা বোধহয়
            তরল,
চোখে আসে হয়ে
             জল ।
তোর ; আমিতো বেশ
             বল ?
ওপরওলা ঢেলে দিল
              গরল ,
মাঝে, তোর ও আমার
              ঁড়ল ।
দোষ কিছু ছিল ?
              বল ?
আমার ? তবু দেহ কেন
                শীতল ?
আমার ? তোর ঘুম নেই
                এক পল !
       তরল ॥।