যদি ভুলেই যাবে আসলে কেন আমার উঠানে
দিয়েছিলে কেন বিলিয়ে সৌরভ এই পরাণে,
যে সৌরভ আমি বিলিয়ে দিয়েছিলাম
অদৃশ্য ঠিকানায়............
সে সৌরভ আমার আবার প্রয়োজন,
তাই আবার
তোমাকে চায়...


কেন হাত ধরে বলেছিলে ভালবাসি
কেন দিয়েছিলে আশা,
যে আশার বিষাক্ত ছোবলে
জীবন পড়েছে যন্ত্রণার কবলে.........
যে হাতের ছোঁয়ায় জেনেছি
ভালবাসা কাকে বলে,
দোহাই তোমার
সেই হাত লুকিয়ে যেওনা চলে......


দেখিয়ে ঐ মুখের হাসি
পাল্টে দিলে জীবনের রাশি
হৃদয়ের পূর্ণ ভালবাসা ঐ হাসিকে দিলাম
আছি, থাকব, আমি তোমারি ছিলাম
কি ছিল ঐ হাসির মাঝে
যা আজও কল্পনায় দেখি
তোমার ঐ হাসির ধরণ
আমার বেঁচে থাকার কারণ
দেবে কি সে হাসি
যা দেবে শান্ত মরন...


এখন ও যখন তোমার মুখের কথা শুনি
মনে হয় তুমি আমার
তাই আজ ও পাওয়ার প্রহর গুনি.........
এ কেমন করে তুমি আমার নাম ধরে ডাক
হারানোর পর ও মনে হয়
মোর সপ্ন হৃদয়ে আঁক...
প্রতিটি দিন তুমি অতিথি হয়ে
আমার সপ্নে আস...
আমি চায় তুমি সত্যি আমার হয়ে
আমায় ভালবাস......।।