সুখ.........
কষ্ট ও দুঃখের কীর্তি
হারিয়ে যাওয়া স্মৃতি;
কিছু অপমাণ কিছু প্রীতি
আর কিছু
আশ্চর্য অনুভূতি...।


দুঃখ......
সুখের প্রিয়জন
সুখের আপন ,
সুখের খোঁজ পেলেই
দোলা দেয় কাপন;
পাশাপাশি এদের জীবন যাপন...।


মন...............
সুনির্দিষ্ট অথবা অনির্দিষ্ট
লক্ষ্যের যত্ন
চিন্তায় মগ্ন;
কখন ও বিষণ্ন;
পৃথিবীর বুকে যেমন মানুষ কয়েদি
মানুষের নিকট তেমনি মন কয়েদি...।।


জীবন............
জন্ম এবং মৃত্যুর
মধ্যেকার সময়;
পূর্ণতার হিসেব আর
হয়েছে কি ক্ষয়...
কার ও কাছে ভয়ের আর,
কার ও নিকট;
অপেক্ষার মরন...।


তুমি.........
সাধ্য নেই
তোমার সংজ্ঞা দেয়ার...
আমি আজ ও বুঝিনি তুমি কি...
মনে হয়... তোমার ভেতরে যা,
তাই তুমি...;
আসলে তুমি তুমিই.........।


আমি...
তোমার চেয়ে ভাল ;
কে জানে বল..
এবার করনা অবজ্ঞা
কবিতা রেখনা অপূর্ণ
দাও আমার
               সংজ্ঞা...........................