দুঃখিত...বড় হয়েছে...কিন্তু তাও শেষ হয়নি...পড়লে খুশি হব...ধন্যবাদ))


  একি, অদ্ভুদ মানুষের ঝংখার
   ও রে নির্বোধ, ভাব একবার।
    একি অপরাধ, নাকি শক্তি ;
      মোদের জনসংখ্যার!!!
মোরা হয়েছি স্বাধীণ
          ছিনিয়ে এনে জয়...
মোরা হাসতেও পারি
হাসাতেও পারি
          কাঁদাতেও নেই ভয়...।।

     ইতিহাস কি ভুলিয়ে দিলি
     দিয়ে কি যাবি রক্তাঞ্জলি ;
     রক্ত ত সে একই রংয়ের
     পার্থক্য কেন মনের!
    ভুল বোঝে তোরা হসনে মুগ্ধ;
    কৌশলে ওরা এক এক মারছে,,
     করছেনা এবার আর শকুনেরা
                      ওবারের মত যুদ্ধ...;
              তোরা বল আন,
             চোখে জল আন,
      তোরা যা পারিস তোরা তাই আন......


দাঁড়া রুখে তোরা মাটির বুকে
বিবেকের গর্ত খোঁড়ে
যাচাই করে সাহসী চোখে ...
কাটিয়ে দিয়ে ভয়ের ঘোর
দেখা ১৬ কোটি মানুষের জোর...(  )