ভালবাসা কি,
ভালবাসা কে,
ভালবাসা কেহ বুঝেছ...
কেহ কি আছে এমন জনা যে ভালবাসা ছুঁয়ে দেখেছ্‌...!
কেহ পাও শুধু সুখ... এতে
কারো কাছে এটা কষ্ট!
কেহ বা আবার এর ওভার ডোজে...
হয়ে যায় পথভ্রষ্ট......।।


এটা এমন কেন...!!
না দেখে আর না ছুঁয়ে হয়ে যায়...
বিনা যাচাইয়ে বেচে নিতে হ্য়...
তাই মানুষ ধোঁকা খায়......;


জানি জানে সকলে...
সব বিকেলে...;
ভালবাসা যেন উড়োউড়ি করে;
দালান কোঠার ছাদে...
বুঝে ও না বুঝে;
শুনেও না শুনে..;.
কিশোর-কিশোরি
পড়ে যায় এর ফাঁদে...।


মন থেকে বল ভালবাসা কি কেহ বুঝেছ...
কোন রঙ্গে ভালবাসা রাংগানো কেহ কি দেখেছ...
না ছোয়া যায় তারে, দেখা যায় তারে তবু এত বিশ্বাস...
ভালবাসা তোর নামের কারণেই আজ আছে নিঃশ্বাস...।

ভালবাসা কি,
ভালবাসা কে,
ভালবাসা কেহ বুঝেছ...
কেহ কি আছে এমন জনা যে ভালবাসা ছুঁয়ে দেখেছ্‌...।