সোনালী ভোর এসে খেলা করে আমার উঠোনে
দরজায় কড়া নারে পূবের বাতাস।
মাঝরাতে জ্যোৎস্না থেকে গলে গলে পরে দুঃখ
আমার স্বপ্ন ছাঁয়ার নগর জীবনে,
একটি করূন সুর হৃদয় কোনে বাজে
তুমি নেই, শুধু তুমি নেই আমার আকাশে।


একা একা বসে থাকি নির্জন রমনার বটমুলে
সিগারেটের নিঃস্ব ধোঁয়ার মতো
স্বপ্নেরা উড়ে যায় ধুসর সূর্যালোকে।
জি.এম.টি. ধরে চলে দুঃসময়ের রাত
সুখের সোনা ঝড়া প্রহর করে উপহাস।
তোমার একটি মিনতি ভরা চোখ
আর আমার দুঃসহ নগর জীবন কাঁদে,
তুমি নেই, শুধু তুমি নেই আমার আকাশে।


বিস্বাদ লাগে ঘাসের বুকে ভোরের শিশির
নীল আকাশে উড়ে চলে একাকি শঙখচিল,
বেলাভুমিতে দাড়িয়ে ইচেছ হয় কাঁদি
সৈকতের পানে একাকি শুধু চেয়ে থাকি।
মনে হয় সমুদ্রের নোনা জলে ভেসে
একদিন তুমি আসবে প্রবাল দ্বীপে
তবু সারাদিন তুমিহীনা হাহাকার জাগে
তুমি নেই, শুধু তুমি নেই আমার আকাশে।