চোখের মাঝে সুখ দুঃখ
প্রথম ভালবাসা।
চোখের মাঝে শান্তি সুখের
অনন্ত পথ চলা।


চোখের মাঝে এক সমুদ্র
নীরব অভিমান।
চোখের মাঝে দুঃসাহসিক
নতুন অভিযান।


চোখের মাঝে হাজার স্বপ্ন
লুকানো বেদনা।
চোখের মাঝে কল্পনার আচঁরে
প্রেমের মূর্ছনা।


চোখের মাঝে হাজার স্মৃতি
শ্রাবন মেঘের দিন।
চোখের মাঝে পদ্মপাতার
ঝলমলে কিছুদিন।


চোখের মাঝে কাব্যকথা
বিস্ময়ের অনুভুতি।
চোখের মাঝে তাসের ঘর
চোখই দুঃখ নদী।