মুগ্ধ মনে চোখের কোণে
তাকিয়ে আছ কোন সে মায়ায়
জন্মাবধি রাত্রি আমি একলা আছি
সুখের খোঁজে নিশীথ দুপুর।


ক্লান্তির শ্বাস অশ্রূ মুছি
একাকি মানুষ একাকি আমি।
ভ্রান্তির মাঝে শান্তি খুঁজি
নিরালায় বসে স্বপ্ন আঁকি।


বুকের মাঝে হাজার কষ্ট
চোখের মাঝে অথই নদী।
সেই সে জলে ঝর্ণা হতে
তাকিয়ে কি আছ, সঙ্গোপনে?


হাজার তারার আলোর মাঝে
কারো মনের গহীন ভিতর
আজও আমার ঠাঁই মেলেনি
একাকি মানুষ একাকি আমি।