এই অশান্ত পৃথিবীর পথে পথে
মানুষ ব্যস্ত প্রতি পদে জীবনের ডাকে
তবু ভালবাসা থাকে আশেপাশে।


একদিন প্রেয়সী হয় শ্রাবনের বৃষ্টি
বৃষ্টি হারায় ঝর্নার বুকে
ঝর্না নুপুর পায়ে ঝুমুর ঝুমুর ছন্দে
মিতালী করে ভালবাসার নদীতে।


একদিন জীবন গল্পের ক্যানভাসে
থাকে শুধুই নিস্পাপ শূন্যতা
আর দীর্ঘশ্বাস ঘিরে অযাচিত বেদনা।


তবুও নতুন দিন ক্রমাগত আসে
কিছু চাওয়া হৃদয় গভীরে অপেক্ষায় থাকে।