শেষ বিকেলের মৃদু আলোয়
তোমার হরিণ চোখে স্বপ্ন হবো।
তোমার হৃদয় ফুলের বনে;
পালিয়ে যাবো, হারিয়ে যাবো।
-
পৃথিবীর সবচেয়ে সুন্দর দিন
যেদিন আসবে আমার আঙিনায়
সেদিন বিথভেনের সিম্ফনিতে;
নাচে-গানে ভাসিয়ে দেবো।
-
তোমার মনে অভিমান এলে
একশ একটা নীলপদ্ম খুঁজে দেবো,
তোমার মাঝেই খুঁজে নিবো,
একশ আকাশ আর একটা নদী।
-
যদি হাতে হাত রাখো
তোমাকে জীবন্ত কবিতা দেবো
যা আমি লিখছি...
লিখছি শুধুই জন্মাবধি।
---