এই মধ্যরাতে,
কেউ নেই প্রতীক্ষায়
পূর্ণিমার আধাঁরে নিঃশ্বাস
নিঃশব্দে বেদনায় মিশে যায়।


মহাকালের ক্ষুদ্র সময়ে
আধাঁরে ব্যাকুল হৃদয়ে নিয়ে
একমুঠো নিরাশা হাতে একাকী
বসে আছি; উদাসী হাওয়ায়।


কুয়াশায় ঝাপসা প্রান্তরে,
চাঁদের আলো গলে গলে পরে।
এখনও আঁধারে আবদ্ধ প্রকৃতি
ভোরের স্বপ্ন; অনেক দূরে।


এসো, হাতে হাত রাখি
নীরব রাতে কষ্টেরা ঝরে যাক।
এসো, পাশাপাশি বসি
জ্যোৎস্নার ফুলে শব্দেরা ঘ্রাণ ছড়াক।