কাল সারারাত বৃষ্টি হয়েছিল
বৃষ্টি হয়েছিল, একা একা

ভাঙা-চোরা রাস্তায়, রুটির দোকানে
কাঁদা-পানির গলিতে, বাস-স্টপেজে
হিংস্র যুবকের মতো এলোমেলো
বৃষ্টি এসেছিল, একা একা

শান্ত বিছানায় নিবিড় শুয়েছিলাম
শুয়েছিলাম, একা একা

রোদ ঝলসানো, ধুলায় অন্ধকার
শহরটাকে লণ্ডভণ্ড করেছিল
বৃষ্টি তার ভেজা নিপুন সুরে
আমায় ডেকেছিল, একা একা