সকাল-বিকাল দু'বার করে
মাছ বাজারে যাচ্ছি,
বাজার দরের অবস্থা দেখে
নুন মেখ ভাত খাচ্ছি।
পঞ্চাশ টাকা চালের দাম
কিনেছি তাও মোটা,
বিশ টাকায় শাক না পেয়ে
কিনেছি শাকের বোটা।
পিঁয়াজের দাম শুনে আমার
ঘুম আসলো না রাতে,
বাজার থেকে ফেরৎ আসলাম
খালি ব্যাগ নিয়ে হাতে।