বলো কত যুগ ধরে
হৃদয়ের পথ ঘুরে
পাবে তার সীমারেখা?
কতো মহাজন
হারিয়ে এ মন
পায়নি তার আর দেখা।
হোক কিছুক্ষণ
দিয়েছিলে মন
মিছে মজে ছিলে মনে,
পরিনাম ভুলে
দিয়েছিলে তুলে
ভেসেছিলে কোনো ক্ষণে।
ভেবে লাভ নেই
যা হবার সেই
ভুলে-তেই বাঁধা সুর
হৃদয় পারাপারে
ভুলে বারেবারে
মিছে হাটা বহুদূর।