জীবনের কিছু গল্প
সময় অতি স্বল্প
ব্যক্ত করা যায় না,
অপলক কিছু দৃষ্টি
হঠাৎ অজানা বৃষ্টি
ভুলা যায় না।


মনের শত যন্ত্রনা
যতই দাও মন্ত্রনা
মুছা যাবে না,
প্রতিক্ষণেই শুধু ভাবনা
তোমায় নিয়েই যত কল্পনা
জানি বাস্তব হবে না।


তোমায় নিয়ে স্বপ্ন বুনা
তোমায় ঘিরে যত আলপনা
ভাসাবো প্রেমের তরী,
তুমি আমার স্বপ্নের রাণী
তুমিই আমার আশার বাণী
তুমিই আমার কল্পনার পরী।