বিকালটায় ছিল আজ বৃষ্টির ঘনঘটা
পাশে ছিলে তুমি,
হাতে হাত রেখে বহুদূর হেঁটেছিলাম
তুমি আর আমি।
মিষ্টি হাওয়ায় যখন তুমি কাঁপছিলে
জড়িয়ে ধরেছিলে চাদর,
খুব ইচ্ছে জেগেছিল মনে তখন
করবো তোমায় আদর।
অতীতের সব স্মৃতি মুছে দিয়ে
আপন করেছো তোমাকে,
আজকের এই স্মৃতি কখনো
ভুলাবেনা আমাকে।
হঠাৎ এক আশার সম্ভাবনা নিয়ে
তোমার আগমন,
তোমার আমার এই সম্পর্ক থাকে যেন
সারাটি জীবন।