হারিয়ে সীমাহীন কষ্টের বাঁধ
ডুবেছি আজ অতলে,
নিভু নিভু জলন্ত জীবনের মাঝে
দুঃসহ ব্যথা গাঁথলে।
এসেছিলে কেন তুমি এই মন-মাঝে
করছো কেনো এত খেলা,
হৃদয় মাঝে তাড়িত হচ্ছে আমার
তীব্র চিতার জ্বালা।
কী ভুলে তুমি আজ দিচ্ছ আমায়
এত নির্মম যন্ত্রণা,
পারছিনা আর গ্রহণ করতে তোমার
এই হীন বঞ্চনা।