আমি রাখিনি চোখ কোনো দূর
আকাশের ধ্রুবতারায়,
আমি রেখেছি আমার অসীম দৃষ্টি
তোমার ঐ প্রতিচ্ছায়ায়।


আমি কখনো হাটিনি অজানা কোনো
দুর্গম সুদূর পথে,
আমি হেটেছি তোমার হাতে হাত রেখে
বালিচরের বিস্তৃত মাঠে।


আমি খুঁজিনি কখনো স্বর্গের কোনো
অনন্ত সুখের বাসনা,
আমি খুঁজে পেয়েছি তোমার মাঝে
অসীম সুখের ঠিকানা।