তোমায় ভাবতে ভাবতে আজ আমি
হারিয়েছি তোমার ভাবনায়,
প্রতিটি মুহুর্তে অবিরত সাঁতার কাটি
তোমার ঘেরা কল্পনায়।


তোমার অক্ষি মাঝে খুঁজে পাই আমি
আমার অব্যক্ত কত আশা,
হৃদয় মাঝের অবসান হয় যে
অসংখ্য দুঃখ-দুর্দশা।


তোমার কাজলে ঘেরা নয়নের পাপড়ি
ভেজা কুন্তলের ছড়াছড়ি,
মনে দোলা দেয় তোমায় নিয়েই
অজানা ভূবনে দিব পাড়ি।