আজো যেন সমুদ্রতীরে খুঁজে পাই
তোমার পদতলের চিহ্ন,
জড়িয়ে আছো যেন সমুদ্র সৈকতে
ছড়িয়ে বিস্তীর্ণ।


সমুদ্রের ঢেউয়ের বজ্রের মত ধ্বনি
আঁতকে উঠায় মনকে,
তখন যেন মনে হয় মিটিয়ে দেই
বজ্রের ঢেউয়ে নিজেকে।


আমার অশ্রুজল যেন মিশে গেল
জলদির জোয়ারের ধারায়,
তুমি কেন বারে বারে ডুবিয়ে দিচ্ছ
সমুদ্রস্রোতে এই আমায়?


বিলীন হয়ে গেল যেন আজ আমার
হৃদয়ের সবগুলো সুখ,
তোমার কাছে কী আর চাইবো বলো
দিচ্ছ শুধুই দুঃসহ দুখ।