আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
তোমায় কত ভালোবাসি?
আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
ভালোবাসি তোমায় রাশি রাশি।


আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
আমি সুখে আছি কী না?
আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
নিঃশেষ আমি তুমি হীনা।


আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
জীবন মানে কী?
আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
তুমিই আমার সুখপাখি।


আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
তোমায় রেখেছি যে কোথায়?
আমি কী পেরেছি তোমাকে বুঝাতে
মিশে আছো আমার রক্ত ধারায়।