কিছু মিছে মায়া আজো বারে বারে
ছোঁয়া দিয়ে যায় মনে,
স্মৃতির আড়ালের কিছু ভালোবাসা
ব্যথা দেয় ক্ষণে ক্ষণে।


মিশেছিলাম তোমারি হৃদয় মাঝে
কোনো কিছু না ভেবে,
বুঝিনি কখনো দুঃখের সাগরে ভাসিয়ে
ছেড়ে যাবে আমায় এভাবে।


অবিরত দুঃখের জ্বালায় পুড়ে পুড়ে
হৃদয় হয়েছে ছাই,
তবুও তোমারি স্মৃতি ছাড়া এই হৃদয়ে
হবেনা আর কারো ঠাই।


ভালোবাসা কী আর ভালোলাগা কী?
শিখেছি তোমার কাছে,
তুমি বিহনে আমার এই জীবন
কীভাবে বলো বাঁচে?