কুয়াশাচ্ছন্ন সাঁজের বেলায় দু'জন
বহুদূর পথ চলে,
হারিয়ে গিয়েছিলাম কখন যে আমরা
গভীর কথাচ্ছলে।


হাতে হাত রেখে নিঃস্তব্ধ পদচারণ
কত যে জল্পনা-কল্পনায়,
মনের মাঝে হঠাৎ হঠাৎ বেজে উঠে
ঘর বাঁধার অভিপ্রায়।


তোমায় নিয়ে চলা আমার প্রতিটি মুহুর্ত
ঘূর্ণায়মান এই মনে,
যেদিকে তাকাই আর যেদিকে যাই
চলে আসো তুমি ক্ষণে ক্ষণে।