জীবনের প্রতিটি পদক্ষেপে আর
দুঃসময়ের মুহুর্তে,
পাশে পাবে বন্ধু যেকোনো সময়
আসবোনা কোনো শর্তে।


দুঃখ-কষ্ট আর একাকিত্ব যখন
আসবে তোমার পানে,
আমি বন্ধু যেখানেই থাকিনা কেন
ছুটে আসবো বন্ধুত্বের টানে।


বিপদ যতই আসুক তোমার পানে
ভয়ের কিছুই নেই,
দুঃসময়ে যাকে পাবে তোমার পাশে
সত্যিকার বন্ধু সে-ই।


আজ কোথাও তুমি পাচ্ছনা কাউকে
মনের কথা বলতে,
বন্ধু তোমার সব কিছুতেই রাজি
দুর্গম পথেও চলতে।


বিশ্বাস তোমার ভেঙ্গেছে অনেকেই
তাদের স্বার্থের জন্য,
চিরদিন তোমার পাশে থেকে বন্ধু
নিজেকে করতে চাই ধন্য।