আজ খুব মনে জেগে উঠে আমার
জন্মদাতার কথা,
যাকে আমি জীবন দিয়ে ভালোবাসি
তুমি সে আমার পিতা।


ছোটবেলায় চেঁচিয়ে কাঁদতাম শুধু
খেলনা দাওনি বলে,
চোখের অশ্রু মুছে দিয়েছো কত
বাবা সোনা বলে।


হাত ধরে নিয়ে যেতে আমায়
বৈশাখের ঐ মেলায়,
ভয়ে ভয়ে উঠিয়েছিলে আমায়
বিশাল নাগরদোলায়।


স্কুলে তুমি দিয়ে আসতে আমায়
ব্যাগটা হাতে তোমার,
যেখানেই থাকতে ছুটে আসতে তুমি
ছুটি হতো যখন আমার।