জীবন যেন এক রঙের মেলা
রঙিন ধারায় চলছে,
দুঃখ-কষ্ট,হাসি-কান্নার মাঝে
সবাই একটু সুখ খুঁজছে।


ভালোবাসা সেতো অজানা রঙের
বুঝা বড়ই কঠিন।
জীবনের মাঝে মিশে আছে তা
মনকে করতে রঙিন।


জীবনে যেমন ভালোবাসা হীনা
বেঁচে থাকা অনিশ্চিত,
ভালোবাসা বিনা জীবন আঁধার
বেঁচে থেকেও মৃত।


কখনো যদি কারো জীবনে আসে
কষ্টের জলধারা,
হাল ছেড়োনা লক্ষ্যে যেতে হলে
জিতবে কী তুমি যুদ্ধ ছাড়া?