জীবন চলছে তার আপন গতিতে,
স্মৃতি খুঁজে বেড়ায় সবাই অতীতে।
অবিরত সময় করছে না অপেক্ষা,
ভুলের মাশুলে গ্রহণ করছে শিক্ষা।


পৃথিবীর মায়া ছাড়তে কী কেউ চায়?
সবাই মগ্ন আপন স্বপ্ন পূরণের আশায়।
কেউবা হতাশ মনে ভাবছে ভবিষ্যৎ,
কেউবা স্বপ্ন ভাঙায় পাচ্ছে শুধুই আঘাত।


হারিয়ে আপনজনের ভালোবাসার হাত,
দুঃখের ভূবনে কাটাচ্ছে অসংখ্য রাত।
বিদায় লগ্নে গিয়েও ফিরে যাবার ভাবনা,
মনের মাঝে জেগে উঠা অতীতের কল্পনা।


মন যে প্রিয়তমার হৃদয়ের মাঝে আবদ্ধ,
সে ছাড়া তোমার জীবন আসলেই স্তব্ধ।
হৃদয় দুয়ার খুললেই দেখবে তোমার ছায়া,
আসলেই কী সেটা ছিল তোমার মিছে মায়া?


যাবে দূরে হারিয়ে তুমি আমায় দিয়ে কষ্ট,
করে দিওনা আমার জীবনটাকে এভাবে নষ্ট।