কাটছে আমার অসংখ্য স্মৃতিময় রাত
তোমার কথা ভেবে,
ভাবছি আজো খোলা গগনের নিচে বসে
কবে আপন করে নেবে?


অবিরত ভাবনা আর তোমার স্পর্শতা
ভেসে বেড়ায় মনে,
হারিয়ে যায় এই অবুঝ মন যে আমার
গহীন অজানার বনে।


কল্পনার রাজ্যে ঘর বেঁধেছি তোমার সনে
অপেক্ষায় তোমার আগমন,
হৃদয় মাঝে হাজারো পুষে রাখা কষ্টের
কবে যে হবে অবসান?


বাতাসের সাথে কান পেতে শুনছি আমি
তোমার নূপুরের গুঞ্জন,
সাগরের স্রোতধারায় খুঁজে পাই আমি শুধু
অসংখ্য কষ্টের প্লাবন।


বংশীবাদকের মিষ্টি সুরে মনে দোলা দেয়
ভালোবাসার অব্যক্ত কত বচন,
স্মৃতির কত অজানা মুহুর্ত আর ভাবনা
মনকে করে নিয়েছে আপন।