আকাশের মেঘেরা লুকোচুরি খেলছে
চাঁদের আলো করছে ঝলমল,
তারাগুলো মিটিমিটি জ্বলছে কেমন
নদীর জল করছে টলমল।


চাঁদনী রাত আর মৃদু বাতাসের ধ্বনি
ঝিঁঝিঁ পোকার গুঞ্জন,
স্বপ্নের মাঝে ভেসে আসে বারে বারে
আমার আপনজন।


অজানা কিছু কল্পনা আর ভাবনা
মনে দিয়ে যায় দোলা,
স্বপ্নের মাঝে যেন দেখি বারে বারে
তোমার সাথে পথ চলা।


স্বল্প সময়ের এই রজনী,তবুও মনে হয়
শেষ হতে কত সময় বাকী,
ভালোবাসার শক্ত জালে তোমায় আমি
অনন্তকাল বেঁধে যে রাখি।


মাঝরাতে ঘরের চালে বিন্দু বিন্দু
বৃষ্টিজলের শব্দ,
তোমার কথা ভাবছি বলে বারে বারে
সবকিছু তবু লাগছে নিঃস্তব্ধ।