কল্পনার ভুবনের স্বপ্নের রাজ্যে
তোমার বসবাস,
আমার জীবনের প্রতিটি ক্ষণে তুমি
তুমিই আমার বিশ্বাস।


আমার আঁধার ঘরের বাতি তুমি
শূণ্য ঘরের রাণী।
সারাটিক্ষণ হৃদয়ে ঘূর্ণায়মান তুমি
হয়ে বাতাসের ধ্বনি।


আমার দুর্গম পথের একক সঙ্গীনী তুমি
দুঃসময়ের সমাধান,
তুমি একাকীত্বের মাঝেও একক ভাবনা
অপেক্ষায় তোমার আহ্বান।


ঘুমের ঘরে স্বপ্নমাঝে তোমার আগমনে
নিদ্রার হয় অবসান,
নিঃশ্বাসের প্রতিটি টানে টানে আসো
হয়ে তুমি অক্সিজেন।