কতটা ভালোবেসেছি তোমায় অামি
জানে ঐ বিধাতা,
কতটা নিঃসঙ্গতায় সময়কে পার করছি
মনের মাঝে দুঃসহ ব্যথা।


সুখের সময়গুলো কেনো যেন অতি দ্রুতই
বিদায় জানায় জীবন থেকে,
দুঃখের সময় যেন অসীম আর অনন্ত হয়ে
থেকে যায় মনের বাঁকে।


একাকীত্বের প্রহর পার হতে আর কত দেরি
দিক-ঠিকানা না খুঁজে পাই,
সুখের সন্ধান করতে গিয়ে দেখি শুধুই
দুঃখ বিনা আর কিছুই নাই।


এ কোন ব্যাধিতে জীবন প্রায় নিঃশেষ
নাম নাহি খুঁজে পাই,
নিরাময়ের কোনো দাওয়াই হয়নি সৃষ্টি
মৃত্যুর প্রহর গুণে যাই।