একাকীত্ব দেয়নি আমায় অবসান
চিরসঙ্গী হয়ে আছে আমার,
শূণ্যতার বেড়াজাল আবদ্ধ করেছে আমায়
চারদিক লাগছে কেমন হাহাকার।


হৃদয় মাঝে দুঃখের অবিরত ঘূর্ণিপাক
সুখের হয়েছে বিলোপন,
কষ্টগুলোর কর্ণপানে আসা-যাওয়া
করছে শুধু আলাপন।


আকাশে ঘন কালো মেঘের অাচ্ছাদনে
কীরণ ছড়াতে সুর্য ব্যর্থ,
অসীম সুখের মোহ গ্রহণ করতে তুমি
দেখেছো শুধুই নিজের স্বার্থ।


আজ কী যে দোষে দোষী করেছো আমায়
মিছে যন্ত্রনায় আমি একা,
যেদিকে তাকাই সেদিকেই শুধু আমার
অন্ধকারাচ্ছন্ন আশার দেখা।


সহ্যের সীমা হারিয়েছে আমার এই হৃদয়
আর কত এই জ্বালায় থাকবো?
চিতার আগুনে মন পুড়ে হলো যেন দগ্ধ
কীভাবে এই জ্বালা সইবো?