দুঃখ কারো জীবনে কখন আগমন করে
কারোই তা জানা নয়,
স্বপ্ন সবার জীবনে বাস্তবায়িত নাও হতে পারে
সবাইকে তা মেনে নিতে হয়।


জীবন কী কখনো কারো জন্য থেমে থাকবে
অনন্য কোন আশায়?
জীবন তার আপন গতিতে চলমান থাকে
ভাগ্যের বাহনের চাকায়।


নির্দিষ্ট লক্ষ্যের দ্বারপ্রান্তে এসেও যদি আবার
হতাশার দর্শন পেতে হয়,
জীবনের সব কিছুই যেন বৃথা হয়ে গেল
এমনটাই সবার মনের ভয়।


বারবার জীবনে বাধা আসবে,বিপদ আসবে
নিভু নিভু আলো তোমার পানে,
সকল বাধাকে পেরিয়ে লক্ষার্জন করতে হলে
এগিয়ে যেতে হবে সন্তর্পণে।