বিকালের রক্তিম সূর্যের রঙিন কিরণে
তোমার মুখখানি ঝলঝলে,
অপলক চাহনি তোমার দোলা দেয় মনে
দৃষ্টি তোমার উড়ন্ত কুন্তলে।


অাকাশের চলমান মেঘরাশিতে বারে বারে
সূর্য হারাচ্ছে আপন রূপ,
মাঝেমাঝে বাতাসের ছোঁয়ায় হৃদয় শিহরিত
হয় আমার নিঃশ্বাসের লোপ।


কখনো আবার নিজেকে হারিয়ে ফেলি আমি
তোমার মায়াবী ঐ নয়নমণিতে,
ধরণীর সব অফুরন্ত সুখ খুঁজে পাই যেন
তোমার ঐ মধুমাখা অঙ্গেতে।


আশার আলো তুমি,ভালোবাসার পরী তুমি
তুমি আমার জীবনের বাসনা,
প্রতিটি ভাবনায় তুমি,প্রতিটি কল্পনায় তুমি
হৃদয়মাঝে শুধুই তোমার পদচারণা।


তোমার মাঝেই নিজেকে বিকশিত করে
বেঁচে থাকতে চাই নিরন্তর,
তোমায় নিয়েই সুখের সাগরে পাড়ি দিব
বাঁধবো আমাদের আপন ঘর।