স্বপ্নের মাঝে ভেসে বেড়ায় তোমার স্মৃতি
আরো কত যে কল্পনা,
স্বপ্নের মাঝে যেন কানে শীস দিয়ে যায়
তোমার বাঁশির সুর বাজনা।


স্বপ্নের মাঝে হাতে হাত রেখে পথ চলছি
বালিচরের ঐ বাঁকা রাস্তায়,
স্বপ্নের মাঝে স্নান করছি দু'জনে যেন
বিশালাকার পরীর দিঘিটায়।


স্বপ্নের মাঝে মধুর কণ্ঠে শুনছি যেন
তোমার গাওয়া মিষ্টি গান,
স্বপ্নের মাঝে আকাশপানে তাকিয়ে দু'জনে
জুড়াতে আপন প্রাণ।


স্বপ্নের মাঝে বেঁধেছি আমরা আপন সংসার
থাকবো তুমি আর আমি,
স্বপ্নের মাঝে হারিয়ে গিয়েছি দূর অজানায়
মনের সাথে করে মাতলামি।