পিছুটানে আমি আর ফিরবো না পেছনে
কঠোর করেছি আমার মনকে,
যতই পড়ুক না তোমার কথা মনে আমার
নিজেকে রাখবো তোমার অন্যদিকে।


বার বার কষ্টের আগুনে পুড়িয়েছি হৃদয়টাকে
আর পোড়াতে চাই না,
আপন ভাবনায় নিজেকে ব্যস্ত রাখবো শুধু
করবোনা মিছে কল্পনা।


ধৈর্যের শক্ত বাঁধ ভেঙ্গে ফেলেছো আজ তুমি
সহ্যের সীমাও হারিয়েছি,
অনেক কেঁদেছি,আর কাঁদতে চাই না আমি
আমাকে আমি বুঝতে শিখেছি।


স্বপ্ন অনেক দেখিয়েছো তুমি যে আমায়
সবই ছিল যে মিছে,
আর হারাতে চাই না নিজেকে আমি ঐ
অলীক স্বপ্নের পিছে।


হাতে হাত রেখে কথা দিয়েছিলে আমায়
তোমার জন্য সব করবো সম্ভব,
আজ বলছো তুমি আসবেনা আমার সাথে
সবই তোমার আজ অসম্ভব।


আমাকে আজ দুঃখের সাগরে ভাসিয়েছো
সুখের চাদরে আজ তুমি,
হৃদয় বিহীন মানবে পরিণত করেছো আমায়
অন্তর করেছো মরুভূমি।


আমার অবাধ্য ভালোবাসা নিয়ে খেলেছো তুমি
জানি না কোন যে স্বার্থে,
ভয় পেয়ো না, ফিরে আর যাব না তোমাতে
বিদায় দিলাম তোমায় নিঃস্বার্থে।