নিদ্রা ভাঙ্গে আমার তোমার স্বপ্ন দেখে
প্রতিটি রজনীতে,
পাড়ি দেই সুদূর পথে তোমায় ভেবে
অজানার বন-বনানীতে।


কল্পনার রাজ্যে তোমার সহিত বসবাস
আনন্দে আর উৎফুল্লতায়,
আশার প্রদীপ জ্বলে আমাদের নিবাসে
তোমার রূপের প্রোজ্জ্বলতায়।


গোধূলি লগনে তোমার হাতে হাত রেখে
পিচঢালা পথে চলছি,
তোমার চোখেতে অপলকে তাকিয়ে যেন
না বলা কত কথা বলছি।


ভাবনার গভীরে হারিয়ে ফেলেছি আমাকে
আর কিছুই আসেনা মনে,
আর কত আমার আগোচরে থাকবে তুমি?
দেখা দাও এবার আমার সনে।


এই ভাবনাগুলো কবে বাস্তবতায় রূপ নেবে?
সবই যে তোমার পানে,
আমার স্বপ্নগুলোকে কবে যে সত্যি করবে?
অপেক্ষা তোমার আগমনে।