আমার ভালোবাসার তরী ভেসে চলছে
দিক ঠিকানা হারিয়ে,
ভালোবাসার যাত্রী বিনা মাঝি আমি একা
যাচ্ছি কূল কিনারা ছাড়িয়ে।


ঢেউয়ের পর ঢেউ বয়ে আসছে অবিরত
আমার স্বপ্নের তরীর পানে,
তরী আমার দুলতে দুলতে ভেসে যাচ্ছে
স্বপ্নের রাণীর সন্ধানে।


বিকাল পেরিয়ে সন্ধ্যা হয়ে আসলো বলে
তবুও স্বপ্নের তরী বহমান,
গন্তব্য বিহীন বৈঠা চালিয়ে যাচ্ছি শুধুই
তরী অজানায় চলমান।


সন্ধ্যা তারাগুলো চাঁদের চারপাশ ঘিরে
মিটি মিটি করে জ্বলছে,
তোমার রাণীর দেখা অচিরেই পেয়ে যাবে
চাঁদটা হেসে যেন বলছে।


আর কতদূর জলদির পথ পাড়ি দিতে হবে?
তরী মাঝে আমি একা,
আর পারিনা বৈঠা চালাতে,তরীও যেন ক্লান্ত
কবে পাবো তার দেখা?


স্বপ্নের তরী আকুল পাথারে শূণ্যতায় চলছে
আসবে বলে আমার পরী,
পূর্ণ করবে তার মধুর ভালোবাসা দিয়ে
আমার এই সোনার তরী।