কিছু আশা থাকে যা কখনো পূরন হয় না,
কিছু ভালোবাসা কখনো সত্যি হয় না।


কিছু কথা থাকে যা কখনো বলা যায় না,
কিছু মনের ব্যথা সহ্য করা যায় না।


কিছু মানুষ আছে জীবনে সুখী হতে পারে না,
কিছু কাজ আছে যা কখনো পূর্ণ হয় না।


কিছু প্রশ্ন থাকে কখনো উত্তর মেলে না,
কিছু মনের অনুভুতি প্রকাশ করা যায় না।


কিছু সময় আসে সঠিক মুল্যায়ন হয় না,
কিছু বিপদে আপনজনকেও পাশে পায় না।


কিছু মুহুর্ত থাকে কখনো ভুলা যায় না,
কিছু স্মৃতি আছে কাউকে বলা যায় না।


এই 'কিছু' কথাটা যেন জীবনের এক
অনন্য কোনো অঙ্গ,
এই 'কিছু' শব্দটা জীবনের সাথে জড়ানো
সর্বদা-ই দেয় সঙ্গ।


এই 'কিছু' কে নিয়েই যেনো আমরা
জীবনে পাই অনন্ত সুখ,
এই 'কিছু'-ই হয়তো হৃদয়ের মাঝে হয়
কঠিন দুঃসহ দুখ।


এই 'কিছু' টা-ই যেন পিছু না ছেড়ে
মিশে থাকে মনে,
এই 'কিছু' টা-ই যেনো মনে থেকে থেকে
ব্যথা দেয় ক্ষণে ক্ষণে।