আজ গভীর রজনীতে নিদ্রা ভেঙ্গে গেলো
ভয়ার্ত এক স্বপ্নের দর্শনে,
দেখি দেহ আছে আমার,হৃদয় নিখোঁজ
হারিয়েছে হয়তো কোনো বর্ষণে।


হৃদয়ের খালি জায়গাটায় যেন কষ্টের জলদি
প্রবাহিত হচ্ছে যন্ত্রনার ঢেউ,
কী কঠিন প্রহসনে যাপিত জীবন আমার
বুঝতে চায় না তা কেউ।


শ্রাবণের জলে ভেসে গেলো মনের যত
পুষে রাখা ভালোবাসা,
তিমির রজনীতে স্বপ্নগুলোকে হারিয়ে আমি
মুখোমুখি আমার হতাশা।


যা ছিলো আমার মনের ভীতি আর ভাবনা
তার-ই দেখা পেতে হলো আমায়,
মনের ভয়-ই আজ পরাজিত করেছে আমায়
হরাতে বসেছি আজ আমি তোমায়।


অন্যমনে বসবাসরত থেকেও তুমি তব
খেলা করেছো আমায় নিয়ে,
এতদিন পর বুঝিয়ে দিলে আমায় তুমি
দুঃখের পাহাড়ে চাপা দিয়ে।


অন্যজনার ভালোবাসায় ডুবে থেকে কেন তুমি
মিছে ভালোবাসায় আমায় জড়ালে?
নিজের সুখটা সাধন করতে তুমি কেনো আজ
হারিয়ে গেলে আমার আড়ালে?