কোনো এক বাদল ধারার বিকালবেলায়
তোমায় দেখে আমার চোখ,
সেদিন থেকেই হৃদয়ে মিশে গেছো তুমি
মনেতে ভেসে বেড়ায় তোমার মুখ।


দিন যতই গড়িয়ে যাচ্ছে অতীতের কাছে
ততই তোমায় পড়ছে মনে,
কবে ধরা দিবে তুমি আমার ভালোবাসায়?
অপেক্ষায় আমি তোমার সনে।


তোমার খোঁজে আজ হয়েছি আমি দিশেহারা
ব্যাকুল করেছো এই আমাকে,
বিধাতা হয়তোবা আমার জন্যই যেন
সৃষ্টি করেছে তোমাকে।


গগনতলের প্রতিটি রাস্তায় তোমার সন্ধানে
হেটে চলেছি অবিরত,
কোথাও দেখিনি আমি তোমার মত রূপছায়া
আর খোঁজবো তোমায় কত?


অনেককেই দেখেছি তোমার মতো পাইনি
তুমি অদ্বিতীয়া;তুমি অনন্য,
তোমার জন্য অধীর প্রতিক্ষায় আছি আমি
তুমি বিনে আমি যেন শূণ্য।