চলে যাচ্ছ আজ তুমি বহুদূরে
আমাকে একা ফেলে,
নিয়ে যাচ্ছ আমার এই হৃদয়টাকে
শূণ্যতায় দিয়ে ঠেলে।


হয়তো আসবে না কখনো ফিরে
আমার এই ঠিকানায়,
হারিয়ে যাবে হয়তোবা তুমি কোনো
নতুন সুখের ইশারায়।


কখনো কী ভেবে দেখেছিলে একটিবার
আমার কাছে তুমি কী?
হৃদয়ের সর্বত্র জুড়ে তোমারই ঘূর্ণিপাক
কিঞ্চিৎও নেই বাকি।


জানিনা কোন যে আশায় তুমি হলে
আমার থেকে পরবাসী?
শত বেদনায় থেকেও চাই তবুও
তোমার মুখে অনাবিল হাসি।


যতই আসুক দুঃখ,কষ্ট আর বঞ্চনা
তবুও তোমারই অপেক্ষায়,
জানি তুমি ফিরবেনা আর এই ভালোবাসায়
মন নীরবেই কেঁদে যায়।


নীরব এই যন্ত্রনার অনলে জ্বলে জ্বলে
হয়েছি আমি ছাই প্রায়,
দাঁড়িয়ে আমি ঠিক সেখানেই থাকবো
যেখানে রেখে যাচ্ছ আমায়।