হে লাবন্যময়ী!
কেড়ে নিলে আমার অবুঝ মন
ছুঁয়ে গেলে হৃদয়ের তন্দ্রে তন্দ্রে,


হে সুহাসিনী!
তোমার হাসিতে বেঁধে দিলে আমায়
খুঁজে পাইনি যা ঐ অপরূপ চন্দ্রে।


হে দৃষ্টিনন্দনী!
তোমার অক্ষিতারকায় এ কী মায়া?
হারিয়ে ফেলেছি সবই যে আমার,


হে অপরূপা!
তুমি যেন খোদার এক অপরূপ সৃষ্টি
রূপেতে অনন্য সৌন্দর্যের সমাহার।


হে মিষ্টিভাষী!
তোমার মিষ্টি কথায় এ কী যে মধু?
মনে হয় এ কোনো দুষ্প্রাপ্য অমৃত,


হে হৃদয়হরণী!
হরণ করে নিলে আমার ভালোবাসা
তোমার একটু ছোঁয়াতেই আমি কৃত।


হে স্বপ্নচারিতা!
প্রতিটি স্বপ্নেই তোমার হয় আগমন
দেখাও এই মনে জীবনের নানান আশা,


হে সুখপাখি!
আমার জীবনের সুখটা-ই যেন তুমি,
তুমিই আমার অনন্য ভালোবাসা।