কখনো কী তুমি জানতে চেয়েছো
কেমন আছি আমি?
অশ্রুজলে ভাসিয়েছি প্রতিটি রাত
জানে ঐ অন্তর্যামী।


বুঝতে চাওনি কখনোই তুমি আমার
হৃদয়ের নীরব কষ্ট,
তিলে তিলে ক্ষত এই হৃদয় আজ
আমি হয়েছি লক্ষ্যভ্রষ্ট।


জানি তুমি আসবেনা ফিরে আর
এই অসহায়ের মাঝে,
তবুও তোমায় আজো খুঁজে ফিরি আমি
সকাল-সন্ধ্যা-সাঁজে।


কান্নার সাগরে ভেসে গেলো জীবনের
অসামান্য স্বপ্নের ঘর,
বয়ে চলেছে হৃদয়ের মাঝে আমার
কালবৈশাখীর ঝড়।


কূলছাড়া সমুদ্রে আমি একাকী ডুবে
দেখিনা কোথাও ভূমি,
তখনো আমি চেয়ে আছি সমুদ্রবুকে
তরী বেয়ে আসবে তুমি।