ভালোবাসা হলো এক পবিত্র বন্ধন
বিধাতার অশেষ দান,
ভালোবাসা প্রতিটি মনুষ্যজাতির মাঝে
ভাবের আদান-প্রদান।


আজ ভালোবাসার পবিত্রতা কোথাও নেই
আছে শুধুই নোংরামি,
ভালোবাসার মর্ম না বুঝে আজ ছেড়েছে
কত স্ত্রী তার স্বামী।


ভালোবাসা যেন হয়ে গেলো এই সমাজে
সস্তার বাজারের পণ্য,
কারো কাছে এই নোংরামিটাই ভালো
এতেই তারা যেন ধন্য।


কলিযুগের এই ভালোবাসা যেন আজ
সকলের কাছেই সমাদৃত,
এই ভালোবাসা আর কত ক্ষুন্ন করবে
প্রকৃত ভালোবাসার অমৃত?


মনে রেখো এই ভালোবাসাই জীবন
আবার কখনো মরনের কারন,
জীবন-সংসারে ভালোবাসার মূল্য অসীম
হয় অনাবিল সুখের বাহন।


ভালোবাসাকে নিয়ে আর কত খেলা?
আর কত অপকর্ম?
ভালোবাসার ভাবমূর্তি রক্ষা করাই হোক
প্রতিটি মানবজাতির ধর্ম।


আগামিকাল কবিতার আসরে প্রকাশিত হবে আমার ১০০তম কবিতা ‍জীবনের ডায়েরি‍‍। আসরের সকল কবিবন্ধুেদর আমার পাতায় আমন্ত্রণ।