ডায়েরির পাতাগুলো আজো উল্টিয়ে যাচ্ছি
তবুও যেন অনেক বাকি,
তোমার হস্তে লেখা কবিতাগুচ্ছ হৃদয়মাঝে
স্বযত্নে আজো সাজিয়ে রাখি।


আমার জীবনের ডায়রিটা এখনো অসম্পূর্ণ
তুমি লিখনি একটিও পদ্য,
তোমার জন্য আজো লিখে চলেছি আমি
হাজারো প্রেমের গদ্য।


এই ডায়েরিটা যেন তোমার লেখনির জন্যই
তুমিই ডায়েরির লিপিকার,
তোমার পদ্যসাহিত্যে মিটবে এই ডায়েরির ক্ষুধা
গুছবে মনের যত হাহাকার।


পাতাগুলোও যেন ঝরঝরা হয়ে পড়েছে
কিছু পাতা যাচ্ছে ছিটকে,
একটু ভালোবাসা দিয়ে পূর্ণ করো ডায়েরিটা
বাঁচাও শূণ্যতার জ্বালা থেকে।


শূণ্যতার মাঝে আর রেখোনা আমায়
এবার একটু স্বস্তি দাও,
ডায়েরির পাতায় তোমার নামটা লিখে
আমাকে এবার জড়িয়ে নাও।


ডায়েরিটা যেন এখনো খুলে আছে পাতা
তুমি এসে লিখবে বলে,
জীবনের কষ্টের গ্লানিগুলোও বিদায় নেবে
তোমার অনন্য ভালোবাসার ঢলে।