সম্মানিত এডমিন মহোদয়,
আপনি কিছুদিন পূর্বে "পাতায় আমন্ত্রণ" বিষয়ক একটি পোস্ট দিয়েছিলেন। সেখানে আমি একটি মন্তব্যে জিজ্ঞেস করেছিলাম, " সময় ও সুযোগ পেলে আমার আজকের কবিতাটি পড়বেন" এ রকম মন্তব্য করে ফেলেছি। কিন্তু পরবর্তীতে আপনার কোন রিপ্লাই পাই নি। রিপ্লাইটা পেয়েছি আমার প্রতি কঠোর পদক্ষেপ নেয়ার সাথে সাথে। আর ততোক্ষণে আমি রিপ্লাই করার ক্ষমতা হারিয়ে ফেলেছি।


তারপর থেকে আসরে আরও কয়েকজন কবি "পাতায় আমন্ত্রণ" বিষয়ক মন্তব্য করে আসছে। এমনকি সরাসরি বলছে "পাতায় আমন্ত্রণ"। যখন দেখলাম এরকম মন্তব্য লিখায় পড়তেছে, তখন আমিও কিছু লিখাতে "সময় পেলে আমার আজকের লিখাটি পড়ে দেখবেন" লিখেছি।
আরেকটি কথা, আপনি কিন্তু আপনার ঐ পোস্টে এমন কোন নিয়ম/নীতি দেন নি যে, মন্তব্য করার ক্ষমতা কিংবা অন্যকোন গুরুতর পদক্ষেপ নিবেন।


আজ যখন আপনি আসরের কোনো একজন নিয়মিত কবিকে সরাসরি মন্তব্যের মাধ্যমে "পাতায় আমন্ত্রণ" করার জন্য নিষেধ করলেন, তখন আমি মন্তব্যটি দেখার সাথে সাথে এরকম "কবিতাটি পড়ে দেখবেন" বিষয়ক মন্তব্য করা বন্ধ করে দিলাম। আপনি ঐ সম্মানিত নিয়মিত কবিকে শেষ বারের মত ক্ষমাও করলেন, তবে তাকে আপনি মন্তব্য করে জানিয়েছিলেন।
দুঃখের সাথে বলছি, আপনি আমাকে কোনো মন্তব্যের মাধ্যমে হুশিয়ারও করেন নি।


তাহলে জিনিসটা কেমন একটু ভিন্নরূপী হয়ে গেলো না সম্মানিত এডমিন। একজনকে মন্তব্যের মাধ্যমে হুশিয়ার করা, আর অন্যজনকে না জানিয়ে কঠোর পদক্ষেপ নেওয়া। এটা কী সঠিক সিদ্ধান্তের মধ্যে পড়লো?
আপনি যেহেতু এই আসরের কর্তা, সেহেতু আপনি যখন ইচ্ছা তখনি যেকোনো কঠোর পদক্ষেপ নিতে পারেন।
আসরটাকে খুব ভালোবাসি। বিগত ৫মাস যাবৎ আসরে নিয়মিত কবিতা লিখে আসছি। একদিনও কোনো কবিতা পোস্ট না করার রেকর্ড নেই।
শেষ একটা কথা বলে যাই, " আসরের সবাইকে একই দৃষ্টিতে দেখুন, সবার প্রতি সিদ্ধান্তটাও একই ভাবে নিবেন আশারাখি।"


এভাবে একজনকে জানিয়ে হুশিয়ার করা, আর আরেকজনকে না জানিয়ে কঠোর পদক্ষেপ নেওয়া। এটা কেমন হলো?
ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।